ডিজাইন পত্রিকা
ডিজাইন পত্রিকা
মেসেজিং চেয়ার

Kepler 186f

মেসেজিং চেয়ার কেপলার -১6f এফ-চেয়ারের স্ট্রাকচারাল ভিত্তিটি একটি গ্রিল্ড, স্টিলের তার থেকে সোল্ডারড যেখানে ওক থেকে খোদাই করা উপাদানগুলি ব্রাসের হাতাগুলির সাহায্যে বেঁধে দেওয়া হয়। কাঠের খোদাই এবং জহরতদের উপাদানগুলির সাথে সামঞ্জস্য করে আর্মচার ব্যবহারের বিভিন্ন বিকল্প। এই শিল্প-অবজেক্ট এমন একটি পরীক্ষার প্রতিনিধিত্ব করে যাতে বিভিন্ন নান্দনিক নীতিগুলি একত্রিত হয়। এটিকে "বারবারিক বা নিউ বারোক" হিসাবে বর্ণনা করা যেতে পারে যেখানে রুক্ষ এবং সূক্ষ্ম রূপগুলি একত্রিত করা হয়েছে। অসম্পূর্ণকরণের ফলস্বরূপ, কেপলার বহু-স্তরযুক্ত হয়ে উঠেছে, সাব-টেক্সট এবং নতুন বিশদ দ্বারা সজ্জিত।

শিল্প প্রশংসা

The Kala Foundation

শিল্প প্রশংসা ভারতীয় পেইন্টিংয়ের জন্য বহুদিন ধরে বিশ্বব্যাপী বাজার রয়েছে, কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় শিল্পের প্রতি আগ্রহ পিছিয়ে গেছে। ভারতীয় লোকচিত্রের বিভিন্ন শৈলী সম্পর্কে সচেতনতা আনতে, দ্য কালা ফাউন্ডেশন একটি নতুন প্ল্যাটফর্ম হিসাবে পেইন্টিংগুলি প্রদর্শন এবং আন্তর্জাতিক বাজারে তাদের আরও অ্যাক্সেসযোগ্য করে তোলার জন্য প্রতিষ্ঠিত হয়েছে। ফাউন্ডেশনে একটি ওয়েবসাইট, মোবাইল অ্যাপ, সম্পাদকীয় বই সহ প্রদর্শনী এবং পণ্যগুলি রয়েছে যা এই ব্যবধান পূরণ করতে এবং এই চিত্রগুলিকে একটি বৃহত্তর দর্শকের সাথে সংযুক্ত করতে সহায়তা করে৷

ধারণাগত প্রদর্শনী

Muse

ধারণাগত প্রদর্শনী মিউজ হল একটি পরীক্ষামূলক নকশা প্রকল্প যা তিনটি ইনস্টলেশন অভিজ্ঞতার মাধ্যমে মানুষের সংগীত উপলব্ধি অধ্যয়ন করে যা সঙ্গীতের অভিজ্ঞতার বিভিন্ন উপায় প্রদান করে। প্রথমটি থার্মো-অ্যাকটিভ উপাদান ব্যবহার করে বিশুদ্ধভাবে উত্তেজনাপূর্ণ, এবং দ্বিতীয়টি সঙ্গীতের স্থানিকতার ডিকোডেড উপলব্ধি প্রদর্শন করে। শেষটি সঙ্গীত স্বরলিপি এবং ভিজ্যুয়াল ফর্মগুলির মধ্যে একটি অনুবাদ। লোকেদের ইনস্টলেশনের সাথে ইন্টারঅ্যাক্ট করতে এবং তাদের নিজস্ব উপলব্ধি দিয়ে দৃশ্যত সঙ্গীত অন্বেষণ করতে উত্সাহিত করা হয়। মূল বার্তাটি হল ডিজাইনারদের সচেতন হওয়া উচিত যে কীভাবে উপলব্ধি অনুশীলনে তাদের প্রভাবিত করে।

ব্র্যান্ড আইডেন্টিটি

Math Alive

ব্র্যান্ড আইডেন্টিটি ডায়নামিক গ্রাফিক মোটিফগুলি মিশ্র শেখার পরিবেশে গণিতের শেখার প্রভাবকে সমৃদ্ধ করে। গণিত থেকে প্যারাবোলিক গ্রাফ লোগো ডিজাইনকে অনুপ্রাণিত করেছে। অক্ষর A এবং V একটি অবিচ্ছিন্ন রেখার সাথে সংযুক্ত, যা একজন শিক্ষাবিদ এবং একজন ছাত্রের মধ্যে মিথস্ক্রিয়া প্রদর্শন করে। এটি এই বার্তাটি বহন করে যে ম্যাথ অ্যালাইভ ব্যবহারকারীদের গণিতের হুইজ বাচ্চা হওয়ার জন্য গাইড করে। মূল ভিজ্যুয়ালগুলি ত্রিমাত্রিক গ্রাফিক্সে বিমূর্ত গণিত ধারণাগুলির রূপান্তরকে প্রতিনিধিত্ব করে। একটি শিক্ষাগত প্রযুক্তি ব্র্যান্ড হিসাবে পেশাদারিত্বের সাথে লক্ষ্য দর্শকদের জন্য মজাদার এবং আকর্ষক সেটিং এর ভারসাম্য বজায় রাখাই ছিল চ্যালেঞ্জ।

শিল্প

Supplement of Original

শিল্প নদীর পাথরের সাদা শিরা পৃষ্ঠে এলোমেলো প্যাটার্নের দিকে পরিচালিত করে। নির্দিষ্ট নদীর পাথরের নির্বাচন এবং তাদের বিন্যাস এই নিদর্শনগুলিকে ল্যাটিন অক্ষরের আকারে প্রতীকে রূপান্তরিত করে। পাথর একে অপরের পাশে সঠিক অবস্থানে থাকলে এইভাবে শব্দ এবং বাক্য তৈরি হয়। ভাষা এবং যোগাযোগের উদ্ভব হয় এবং তাদের লক্ষণগুলি ইতিমধ্যে যা আছে তার পরিপূরক হয়ে ওঠে।

ভিজ্যুয়াল আইডেন্টিটি

Imagine

ভিজ্যুয়াল আইডেন্টিটি উদ্দেশ্য ছিল যোগব্যায়াম ভঙ্গি দ্বারা অনুপ্রাণিত আকার, রং এবং নকশা কৌশল ব্যবহার করা। সুন্দরভাবে অভ্যন্তর এবং কেন্দ্রের নকশা করা, দর্শকদের তাদের শক্তি পুনর্নবীকরণ করার জন্য একটি শান্তিপূর্ণ অভিজ্ঞতা প্রদান করে। তাই লোগো ডিজাইন, অনলাইন মিডিয়া, গ্রাফিক্স উপাদান এবং প্যাকেজিং একটি নিখুঁত ভিজ্যুয়াল আইডেন্টিটি পাওয়ার জন্য সুবর্ণ অনুপাত অনুসরণ করছে যা কেন্দ্রের দর্শনার্থীদের কেন্দ্রের শিল্প ও নকশার মাধ্যমে যোগাযোগের একটি দুর্দান্ত অভিজ্ঞতা পেতে সাহায্য করবে। ডিজাইনার ধ্যান এবং যোগব্যায়ামের অভিজ্ঞতাকে নকশায় মূর্ত করেছেন।