ডিজাইন পত্রিকা
ডিজাইন পত্রিকা
ফ্ল্যাগশিপ স্টোর

WADA Sports

ফ্ল্যাগশিপ স্টোর এর ত্রয়োদশ বার্ষিকী উদযাপন করতে, ডাব্লুএডিএ স্পোর্টস একটি নতুন নির্মিত সদর দফতর এবং ফ্ল্যাগশিপ স্টোরে স্থানান্তরিত হচ্ছে। দোকানের অভ্যন্তরে বিশালাকার উপবৃত্তাকার ধাতব কাঠামো বিল্ডিংয়ে সহায়তা করে। উপবৃত্তাকার কাঠামোর প্রশংসা করুন, র‌্যাকেট পণ্যগুলি একটি বিশেষভাবে ডিজাইন করা ফিক্সচারের সাথে সংযুক্ত করা হয়। র‌্যাকেটগুলি ধারাবাহিকভাবে সাজানো হয় এবং একের পর এক হাতে রাখা সহজ হয়। উপরে, উপবৃত্তাকার আকারটি সারা দেশ থেকে সংগ্রহ করা বিভিন্ন মূল্যবান মদ এবং আধুনিক র‌্যাকেটের প্রদর্শন হিসাবে এবং দোকানের অভ্যন্তরটিকে একটি র্যাকেটের যাদুঘরে রূপান্তর হিসাবে ব্যবহার করা হয়।

অফিস

The Duplicated Edge

অফিস ডুপ্লিকেটড এজটি জাপানের কাওয়ানশীতে তোশিন স্যাটেলাইট প্রিপারেটরি স্কুলের জন্য একটি নকশা। স্কুলটি কম সিলিং সহ একটি সংকীর্ণ 110 বর্গমিটার রুমে একটি নতুন অভ্যর্থনা, পরামর্শ এবং সম্মেলনের স্থান চেয়েছিল। এই নকশাটি একটি তীক্ষ্ণ ত্রিভুজাকার অভ্যর্থনা এবং তথ্য কাউন্টার দ্বারা চিহ্নিত স্থানগুলিকে কার্যকরী সত্তায় ভাগ করে দেওয়ার জন্য একটি উন্মুক্ত স্থানের প্রস্তাব দেয়। কাউন্টারটি ধীরে ধীরে আরোহণকারী সাদা ধাতব শীটে আবৃত। এই সংমিশ্রণটি বাড়ির উঠোন প্রাচীরের আয়নাগুলি এবং সিলিংয়ের প্রতিবিম্বিত অ্যালুমিনিয়াম প্যানেলগুলি স্থানকে আরও প্রশস্ত মাত্রায় প্রসারিত করে নকল করে।

শো রুমটি

Origami Ark

শো রুমটি ওরিগামি অর্ক বা সান শো লেদার প্যাভিলিয়ন জাপানের হিমেজি-র সানশো চামড়া তৈরির একটি শোরুম। চ্যালেঞ্জটি ছিল খুব সীমাবদ্ধ অঞ্চলে 3000 টিরও বেশি পণ্য দেখানোর জন্য এমন একটি জায়গা তৈরি করা, এবং শোরুমে গিয়ে ক্লায়েন্টকে বিভিন্ন ধরণের পণ্য বোঝার জন্য তৈরি করা ছিল। অরিগামি অর্কটি একটি বড় ত্রিমাত্রিক গোলকধাঁধা তৈরি করতে 1.5x1.5x2 m3 এর একসাথে 83 টি ছোট ইউনিট ব্যবহার করে এবং দর্শনার্থী এবং একটি জঙ্গলের জিম অন্বেষণ করার অনুরূপ অভিজ্ঞতা সরবরাহ করে।

অফিস বিল্ডিং

The PolyCuboid

অফিস বিল্ডিং পলিকিউয়েড হ'ল টিআইএর জন্য নতুন সদর দফতর ভবন, বীমা সংস্থা সরবরাহকারী একটি সংস্থা। প্রথম তলটি সাইটের সীমা এবং 700 মিমি ব্যাসের পানির পাইপ দ্বারা আকার তৈরি হয়েছিল যা সাইটটি ভূগর্ভস্থ স্থানকে সীমাবদ্ধ করে ভূগর্ভস্থ অতিক্রম করছে। ধাতব কাঠামোটি রচনাটির বিভিন্ন ব্লকের মধ্যে দ্রবীভূত হয়। স্তম্ভগুলি এবং মরীচিগুলি স্থানের বাক্য গঠন থেকে অদৃশ্য হয়ে যায়, কোনও বস্তুর ছাপ উপস্থাপন করে, কোনও বিল্ডিংয়ের অপসারণও করে। ভলিউম্যাট্রিক ডিজাইন টিআইএর লোগোটি দ্বারা বিল্ডিংটিকে কোম্পানির প্রতিনিধিত্বকারী আইকনে রূপান্তরিত করে অনুপ্রাণিত।

বিদ্যালয়

Kawaii : Cute

বিদ্যালয় প্রতিবেশী বালিকা উচ্চ বিদ্যালয় দ্বারা বেষ্টিত, এই তোশিন স্যাটেলাইট প্রস্তুতিমূলক স্কুলটি একটি অনন্য শিক্ষামূলক নকশা প্রদর্শনের জন্য ব্যস্ত শপিংয়ের রাস্তায় এর কৌশলগত অবস্থানের সুযোগ নিচ্ছে। কঠোর অধ্যয়নের জন্য সুবিধার সাথে মজাদার জন্য স্বাচ্ছন্দ্যময় পরিবেশ, নকশাটি তার ব্যবহারকারীর মেয়েলি প্রকৃতিকে উত্সাহ দেয় এবং মূলত স্কুলছাত্রী দ্বারা ব্যবহৃত "কাওয়াই" এর বিমূর্ত ধারণার বিকল্প বিকল্প প্রস্তাব দেয়। বাচ্চাদের চিত্রগ্রন্থে বর্ণিত এই বিদ্যালয়ের বাছা এবং ক্লাসের জন্য কক্ষগুলি অষ্টভুজাকার গাবৃত ছাদ বাড়ির আকার নেয়।

ইউরোলজি ক্লিনিকটি

The Panelarium

ইউরোলজি ক্লিনিকটি ড্যানি ভিঞ্চি রোবোটিক সার্জারি সিস্টেম পরিচালনার জন্য অনুমোদিত কয়েকটি সার্জনের মধ্যে একজন ডা মাতসুবারার জন্য নতুন ক্লিনিক স্থান প্যানেলারিয়াম। ডিজাইনটি ডিজিটাল বিশ্ব থেকে অনুপ্রাণিত হয়েছিল। বাইনারি সিস্টেমের উপাদান 0 এবং 1 সাদা জায়গায় বিভক্ত ছিল এবং দেয়ালগুলি এবং সিলিং থেকে বেরিয়ে আসা প্যানেলগুলির দ্বারা মূর্ত হয়। মেঝে একই নকশা দিক অনুসরণ করে। প্যানেলগুলি যদিও এলোমেলোভাবে চেহারা কার্যকর হয় তবে এগুলি লক্ষণ, বেঞ্চ, কাউন্টার, বুকশেল্ফ এবং এমনকি দরজার হাতল হয়ে যায় এবং সর্বাগ্রে চোখের দৃষ্টি দিয়ে রোগীদের জন্য ন্যূনতম গোপনীয়তা অর্জন করে।